মৌলভীবাজার আস্তানা পুলিশি হেফাজতে; ১৪৪ ধারা বহাল

প্রকাশঃ এপ্রিল ২, ২০১৭ সময়ঃ ৮:৫১ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ৮:৫১ অপরাহ্ণ

মাহমুদ এইচ খান, মৌলভীবাজার প্রতিনিধি:

নাসিরপুর ও বড়হাটের আস্তানা দু’টি পুলিশের হেফাজতে রয়েছে এবং এলাকাগুলোতে এখনো ১৪৪ ধারা বহাল রেখেছে প্রশাসন।

যে দুটি বাড়িতে জঙ্গিরা আস্তানা গেঁড়েছিল সেগুলো এখনও পর্যন্ত পুলিশের হেফাজতে রয়েছে। বাড়িগুলো এখনও মালিকের কাছে হস্তান্তর করা হয়নি। অপারেশন সমাপ্ত হওয়ার পর থেকে বাড়ি দুটো একনজর দেখার জন্য ভিড় করছেন উৎসুক জনতা।

এদিকে নিরাপত্তার স্বার্থে আস্তানা দুটির আশপাশের ৩০০ মিটার জায়গা জুড়ে এখনও ১৪৪ ধারা বহাল রেখেছে প্রশাসন। সাধারণ মানুষকে আস্তানার পাশ দিয়ে চলাফেরা করতে দেয়া হচ্ছে না।

বিষয়টি নিশ্চিত করেছেন পুলিশ সুপার শাহ জালাল। তিনি বলেন, ‘বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে; তবে মানুষের নিরাপত্তার কথা চিন্তা করে আমরা এই প্রদেক্ষেপ নিয়েছি’।

দুই জঙ্গি আস্তানায় অভিযান শেষ হলেও যে কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে সতর্ক অবস্থানে রয়েছে পুলিশ। এছাড়াও প্রতিটি উপজেলায় সতর্ক রয়েছে আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা।

প্রসঙ্গত, মঙ্গলবার দিবাগত রাতে মৌলভীবাজারের বড়হাট ও নাসিরপুরে জঙ্গি আস্তানার সন্ধান পেয়ে অভিযান চালায় পুলিশ। পরে পুলিশের সাথে যোগ দেয় সোয়াট, র‌্যাব, ফায়ার সার্ভিস, আর্মড পুলিশ ব্যাটালিয়ান, সিটিসিসহ অন্যান্য আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। বুধবার বিকেলে ঢাকা থেকে আসা সোয়াটদল প্রথমে নাসিপুরের আস্তানায় অভিযান চালায় কিন্তু বৈরী আবহাওয়ার কারণে ঐ দিন অপারেশন সমাপ্ত করতে পারেনি তারা। পরদিন বৃহস্পতিবার দিনভর অভিযান চালিয়ে সফল হয় সোয়াট। অভিযানের সময় আত্মঘাতি বিস্ফোরণে মারা যায় নারী-শিশুসহ ৭ জন। শুক্রবার সকালেই বড়হাটের আস্তানায় অপারেশন ম্যক্সিমাস নামের এই অভিযান শুরু হয়। আলোক স্বল্পতার কারণে শুক্রবার অভিযানটি শেষ করতে না পেরে শনিবার সকাল থেকে ফের অভিযান শুরু করে সফল হয় সোয়াট। অভিযানের কোনো এক সময় আত্মঘাতি বিস্ফোরণ ঘটিয়ে বড়হাটেও তিনজন নিহত হয়।

প্রতিক্ষণ/এডি/রাহা

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য



আর্কাইভ

May 2024
S S M T W T F
 123
45678910
11121314151617
18192021222324
25262728293031
20G